তোদের দেখে মুগ্ধতায় বুক ভরে যায়: আরো যা বললেন মাশরাফি

0
6

৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ১০ রানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। যেকোনো ফরম্যাটেই অজিদের বিপক্ষে এটা টাইগারদের প্রথম সিরিজ জয়।

ক্রিকেটবিশ্বের অন্যতম মোড়লদের বিপক্ষে এখন পর্যন্ত সিরিজে অপরাজিত থাকা এবং দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জেতার পর স্বাভাবিকভাবেই আপ্লুত দেশের ক্রিকেটপ্রেমীরা। সামাজিক যোগাযোগের মাধ্যমে তাই চলছে টাইগারদের বন্দনা। বাদ যাননি সাবেক ও বর্তমান ক্রিকেটাররাও।

দলের সাফল্যে আনন্দে আপ্লুত দেশের ক্রিকেট ইতিহাসের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। বাংলাদেশ দলের সিরিজ জয় নিশ্চিত হওয়ার পরই তিনি মাহমুদউল্লাহবাহিনীকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন। সেই পোস্টে তিনি বিশেষভাবে প্রশংসা করেছেন অধিনায়ক রিয়াদ ও মোস্তাফিজকে।

এছাড়া তিনি গণমাধ্যমকে জানিয়েছেন রিয়াদ এবং মোস্তাফিজকে আমি যতই দেখি ততই মুগ্ধ হই. নিঃসন্দেহে মুস্তাফিজ বিশ্বমানের এবং রিয়াদ খুবই বুদ্ধিদীপ্ত ঠান্ডা মেজাজের একজন অধিনায়ক. ওদের দেখলে মুগ্ধতায় বুকটা ভরে যায়. বাংলাদেশ আরো অনেক দূর এগিয়ে যাক সেই প্রত্যাশাই করি.

ব্যাট হাতে ফিফটি হাঁকিয়ে দলকে লড়াই করার পুঁজি এনে দিয়েছিলেন রিয়াদ। আর বল হাতে কোনও উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ৯ রান খরচ করে দলের জয় পাওয়ার পথ পরিস্কার করেছেন ‘দ্য ফিজ’। বিশেষ করে শেষ দুই ওভারে ১০টিই ডট বল করেছেন তিনি। কাটার মাস্টারের এমন বোলিংকে মাশরাফির কাছে অবিশ্বাস্য মনে হয়েছে।

মাশরাফি লিখেছেন, ‘শক্তিশালী বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম সিরিজ জয়। মোস্তাফিজের কী অসাধারণ স্পেল। শেষ ১২ বলের ১০ ডেলিভারিই ডট, অবিশ্বাস্য! মাহমুদউল্লাহ রিয়াদ, কী দারুণ। এই ধারা অব্যাহত থাকুক। অভিনন্দন ছেলেদের। ’