মেসিকে নিয়ে মুশফিকের মন্তব্য আপনার চোখেও পানি এনে দিবে

0
3

সেই ১৩ বছর বয়সে গ্রোথ হরমোন ডিজিজ নিয়ে আর্জেন্টিনার লা রোজা থেকে উড়ে এসে বার্সেলোনায় ঠাঁই হয়। মেসির বাবার সঙ্গে বার্সা স্কাউটের চুক্তি ছিল, মেসির গ্রোথ হরমোন ডিজিজের যে চিকিৎসা সেটা তো চলবেই, সঙ্গে তাকে বার্সার ফুটবল একাডেমিতে ভর্তি করে দেয়া হবে।

বার্সায় আসার পরই ছোট্ট লিওনেল মেসির ঠাঁই হলো লা মাসিয়ায়। জগদ্বিখ্যাত ফুটবল একাডেমি। ২০০০ সালে বার্সায় আসার পর আর ফিরে তাকাতে হয়নি আর্জেন্টাইন ক্ষুদে জাদুকরকে।

এরপর গত ২১টি বছর বার্সেলোনাকে এক মোহমায়ায় আবদ্ধ করে ফেলেছেন তিনি। বার্সার ফুটবলপ্রেমীদের আচ্ছন্ন করে নিয়েছেন পায়ের জাদুতে। জয় করে নিয়েছেন কোটি ভক্তের প্রাণ।

কিন্তু সেই বার্সেলোনা কে বিদায় বলতে হলো বর্তমান সময়ে সর্বকালের সেরা ফুটবলারকে। বিদায়বেলায় আবেগাপ্লুত হয়ে পড়েন ফুটবল বিশ্বের সেরা এই ফুটবলার। বেশির কারণে অনেকেই হয়তো বার্সেলোনা সাপোর্ট করতেন।

তেমন একজন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। প্রিয় ফুটবলার ক্লাব ছেড়ে চলে যাওয়াই মন খারাপ মুশফিকের। সেইসাথে মেসিকে পরবর্তী জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন মুশফিক। নিজের অফিশিয়াল ফেইসবুক পাতায় মুশফিকুর রহিম মেসিকে নিয়ে একটি পোস্ট করেছেন।

সেখানে মুশফিক লিখেছেন, “মেসির বার্সেলোনা ছাড়া দেখে খুব কষ্ট লাগছে। তিনি আমার প্রিয় ফুটবল খেলোয়ার এবং তার কারণেই আমি এফসি বার্সেলোনার বিশাল ভক্ত হয়েছিলাম। জানিনা এখন কার জন্য আমি আর বার্সেলোনার খেলা দেখব। জাদুকরের জন্য শুভকামনা।”