পরীমণির আ’ইনজীবী কে এই আমান রেজা

0
3

নায়িকা পরীমণিকে আ’ইনি সহায়তা দিতে এবার এগিয়ে এলেন ঢালিউডের অভিনয়শিল্পী আমান রেজা। তিনি পেশায় একজন আ’ইনজীবী। পরীমণির প্রধান আ’ইনজীবী মুজিবর রহমানের দলের আট সদস্যের মধ্যে তিনি একজন।

শুক্রবার (১৩ আগস্ট) পরীমণিকে দুই দ’ফায় ছয় দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। পরীর পক্ষের আ’ইনজীবী মুজিবর রহমান জা’মিনের আবেদন করেন। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল জা’মিন আবেদন নামঞ্জুর করে পরীমণিকে কা’রাগারে পা’ঠানো র আদেশ দেন।

অভিনয়শিল্পী ও আ’ইনজীবী আমান রেজা ঢাকা পোস্টকে বলেন, পরীমণি একজন অভিনয়শিল্পী ও নারী। তার জা’মিনের পাওয়ার আ’ইনগত অধিকার রয়েছে। আম’রা চাই তার জা’মিনটা যেন শিগগিরই হয়। যদি তিনি অপরাধী প্রমাণিত হন তাহলে শা’স্তি পাবেন। তবে তার জা’মিন পাওয়ার অধিকার আছে।

তিনি আরও বলেন, শুধু পরীমণি নয়, আমা’র দায়িত্ব হচ্ছে একজন আ’ইনজীবী হিসেবে সাধারণ মানুষের জন্য ন্যায়বিচার নি’শ্চিত ক’রতে আ’ইনগত সহায়তা করা। আমি শুধু পরীমণি না, চলচ্চিত্র জগতের অনেক পরিচালক ও অভিনয়শিল্পীদের মা’মলা পরিচালনা করেছি। আমি শু’টিংয়ের ফাঁকে ফাঁকে আ’ইন পেশাটাও পরিচালনা করে।

পরীমণির শুনানির প্রথম দিন ঢাকার বাইরে থাকায় শুনানিতে অংশগ্রহণ ক’রতে পারিনি। তবে শুক্রবার (১৩ আগস্ট) জা’মিন শুনানিতে অংশগ্রহণ ক’রতে পেরে বেশ ভালো লে’গেছে। একজন সহক’র্মী , সহযোদ্ধা ও আ’ইনজীবী হিসেবে তার পাশে দাঁড়াতে পেরে বেশ ভালো লাগছে।

কে এই আমান রেজা

আমান রেজা হলেন একজন চলচ্চিত্র অভিনেতা ও আ’ইনজীবী। তিনি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন। বাংলাদেশে ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে এলএলএম পড়ছেন। তার বাবা আবু নাসের একজন ব্যবসায়ী। মা জাহানারা বেগম অবসরপ্রাপ্ত একজন জে’লা জজ।

২০০৮ ফটোগ্রাফার এল কে লিটনের মাধ্যমে প্রযোজক গোলাম মোরশেদের স’ঙ্গে পরিচয় হয় আমান রেজার। তারপর পরিচালক হাফিজ উদ্দিনের ‘সেই তু’ফান’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। প্রথম অভিনীত চলচ্চিত্র সেই তু’ফান হলেও মু’ক্তিপ্রাপ্ত প্রথম ছবি রেজা লতিফের ‘ভালোবাসার শেষ নেই’। ২০১৩ সাল পর্যন্ত প্রায় ২৯টি চলচ্চিত্রে অভিনয় করলেও মু’ক্তিপ্রাপ্ত ছবির সংখ্যা ১২টি।

তার উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো- চালবাজ, স্টোরি অব সামা’রা, প্রেমী ও প্রেমী, প্রেমিক নাম্বার ওয়ান, বাজারের কুলি, বস্তির ছেলে কোটিপতি, কাজে’র মানুষ নায়ক ইত্যাদি।