সন্তানকে সৎ মা’র কাছে রেখে প্রবাসে বাবা, দাদা দেখেন শি;শুর যৌ;না;ঙ্গে গ’ভীর ক্ষ;ত

0
5

গাজীপুরের শ্রীপুরে দুবাই প্রবাসীর আড়াই বছরের এক কন্যা শি;শুকে যৌ’ন নি’র্যাতনের অ;ভি;যো;গ উঠেছে সৎ-মায়ের বি’রুদ্ধে। শি;শুটিকে উ’দ্ধার করে চিকিৎ’সার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘ’টনায় বৃহস্পতিবার রাতে সৎ মায়ের বি’রুদ্ধে শি;শুর দাদা শ্রীপুর থা’নায় অ;ভি;যো;গ দা’য়ের ক’রেছেন।

শি;শুটির দাদার অ;ভি;যো;গ, অ্যাসিড জাতীয় কিছু দিয়ে শি;শুটির সৎ মা তার নি;ম্না;ঙ্গে ক্ষ;তের সৃষ্টি ক’রেছেন। শি;শুটিকে হ;ত্যা;র উদ্দেশ্যে তিনি এমন ক’রেছেন বলে তাঁর অ;ভি;যো;গ। তবে বর্তমানে শি;শুটির স’ঙ্গে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জা’রি ইনস্টিটিউটে অব’স্থান করা সৎমা এ অ;ভি;যো;গ অস্বী’কার করে বলেন, ভাতের গরম মাড়ে প’ড়ে শি;শুটির এমন অবস্থা।

শি;শুটির দাদা জা’নান, ৮ বছর আগে সাবিনা ইয়াছমিন নামে একজনকে বিয়ে করেন মোস্তফা ফকির। আড়াই বছর পর তাদের সংসারে জ’ন্ম নেয় এক কন্যাশি;শু। পরে মোস্তফা ফকিরের স’ঙ্গে দুবাইতে পরিচয় হয় আলিফা আক্তার রিপা নামের এক নারীর। তারা জড়িয়ে প’ড়েন প;র;কী;য়ায়। রিপার চা’পে সাবিনাকে ডিভোর্স দেয় মোস্তফা। শি;শুটির চার মাস বয়সেই তার মা সাবিনার স’ঙ্গে বিবাহবি’চ্ছেদ ঘ’টে তার বাবার। পরে রিপাকে বিয়ে করেন মোস্তফা।

আড়াই বছরের শি;শুকে দ্বিতীয় স্ত্রীর কাছে রেখে ফের দুবাই চলে যান মোস্তফা। প্রবাসকালীন জীবনে মোস্তফা তার অর্জিত আয়ে গাজীপুরের শ্রীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বেড়াইদেরচালা এলাকায় ১৪ শতাংশ জমি কিনে পাঁচতলা ফ্ল্যাট বাড়ি নি’র্মাণ করেন।

দ্বিতীয় বিয়ের পর আলিফা আক্তার রিপার কোনো সন্তান হবে না বলে চিকি’ৎসক জা’নানোর পর ভিন্ন ফ;ন্দি আঁকেন মোস্তফার দ্বিতীয় স্ত্রী আলিফা আক্তার রিপা। সেই বাড়িটি লিখে নিতে মোস্তফাকে নানা ধ’রনের চা’প প্রয়োগ করেন।

পরে বাড়িটি লিখে নিতে মোস্তফার একমাত্র উত্তরাধিকার এই শি;শুটির ওপর নানাভাবে নি;র্যা;ত;ন শুরু করেন বলে অ;ভি;যো;গ করেন তার দাদা আফাজ উদ্দিন। তিনি গত ১১ আগস্ট বুধবার তার শি;শু নাতিকে দে’খতে এসে তাকে গু;রু;ত;র অসু’স্থ অব’স্থায় দে’খতে পান।

পরে তাকে উ’দ্ধার করে প্রথমে শ্রীপুর উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্স ও পরে চিকি’ৎসকদের প’রামর্শ মতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ক’রেছেন।

অ’ভিযুক্ত আলিফা আক্তার রিপা মাগুরা জে’লার সদর উপজে’লার ধনপাড়া গ্রামের রজব আলী বিশ্বা’সের মেয়ে। তিনিও একসময় দুবাইপ্রবাসী ছিলেন। মোস্তফা কামাল ময়মনসিংহ জে’লার বাসিন্দা। তিনি ১৩ বছর ধ’রে দুবাইপ্রবাসী।

শি;শুর দাদা বলেন, গত বুধবার নাতনিতে দে’খতে পাই খুব অসু’স্থ। পরে হাসপাতালে নিয়ে গেলে তার পায়ুপথ ও যৌ;না;ঙ্গে গ’ভীর ক্ষ;ত দে’খতে পায় চিকি’ৎসকরা।

অ’ভিযুক্ত আলিফা আক্তার রিপা বলেন, শি;শুটি ভাতের মাড়ের ওপর প’ড়ে, আবার পা পিছলে প’ড়ে পা;য়ুপথ ও যৌ;না;ঙ্গে এমন ক্ষ;ত তৈরি হয়েছে। তবে পা;য়ুপথ ছেঁড়ার বিষয়ে তিনি বলেন, পা পিছলে প’ড়ে এমন হতে পারে।

বাড়িতে কেয়ারটেকার মোস্তফার মামা মন্নাছ শেখ বলেন, সবসময় বাড়িতে থাকলেও শি;শুটির বিষয়ে তাদের কোনো তথ্য জা’নানো হয়নি। আ’গুনে পুড়লে খোঁ’জ পেতাম। বাড়িতে ভাড়াটিয়া রয়েছে তারা খোঁজ পেতেন অথচ কেউই জা’নেন না। এমন একটি ঘ’টনা কাউকে কিছু বুঝতে দেননি অ’ভিযুক্ত। শি;শুটির পা;য়ুপথ ছেঁ;ড়া ছিল ও যৌ;না;ঙ্গে ক্ষ;তচিহ্ন। আমাদের ধারণা শি;শুটি যৌ;ন হ;য়;রা;নি;র শি;কা;র হয়েছে। দ্রুত শি;শুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

শ্রীপুর থা’নার ওসি খোন্দকার ইমাম হোসেন বলেন, এমন অ;ভি;যো;গে এরই মধ্যে তদ’ন্ত করা হচ্ছে। এ ঘ’টনায় দোষীদের বি’রুদ্ধে আ’ইনগত ব্যব’স্থা নেয়া হবে।